অনলাইন বাংলা সংবাদ পত্র

আজিয়াটা গ্লোবাল চ্যাম্পিয়ন হলেন সাবরিনা

সত্যের সৈনিক অনলাইন : আজিয়াটা গ্লোবাল চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবির জেনারেল ম্যানেজার সাবরিনা হক। সম্প্রতি তাকে এ স্বীকৃতি দেয়া হয়। বাংলাদেশ থেকে এ বছর একমাত্র নারী হিসেবে তিনি এই স্বীকৃতি লাভ করেছেন।

বিজয়ীদের সম্মান জানাতে চলতি বছরের ২৬ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত জাপানের ওসাকা শহরে আয়োজন করা হয় বর্ণিল অনুষ্ঠান। এই বর্ণাঢ্য অনুষ্ঠানেই বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা স্মারক।

আজিয়াটা একটি আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠান। যারা বাংলাদেশসহ ৭টি দেশে ভিন্ন ভিন্ন কোম্পানির নামে তাদের ব্যবসা পরিচালনা করে। বাংলাদেশে আজিয়াটা গ্রুপের মালিকনাধীন প্রতিষ্ঠান হলো ‘রবি’।প্রতি বছর প্রতিটি দেশ থেকে সেরা কর্মদক্ষ এবং কোম্পানিতে জোরালো ভুমিকা রেখেছেন এমন কর্মীদের মাঝ থেকে গ্লোবাল চ্যাম্পিয়ন নির্বাচিত করা হয়। এ বছর বাংলাদেশ থেকে একাধিক পুরুষ এ সম্মাননা পেলেও একমাত্র নারী হিসেবে সাবরিনা এ সম্মাননা লাভ করেছেন।

সাবরিনা বলেন, এখনও আমাদের দেশে কর্পোরেট সেক্টরে বড় পদগুলোতে নারী কর্মকর্তার সংখ্যা সীমিত। এর প্রধান কারণগুলো হলো মূলত নারীর ক্যারিয়ারের গুরুত্ব নিয়ে সামাজিক দৃষ্টিভঙ্গি, নারীর নিজের অদম্য চেষ্টার অভাব এবং কোনও কোনও কর্মস্থলে নারীকে যথাযথ যোগ্যতার মাপকাঠি দিয়ে না দেখার প্রবণতা।

তিনি বলেন, নিষ্ঠা, সততা আর পরিশ্রম দিয়ে সব বাধাকে জয় করতে হবে নারীকে এটা মনে রেখেই ক্যারিয়ার গড়তে হবে। এটিও মনে রাখতে হবে তার চলার পথ অন্য সবার চেয়ে দুর্গম ও কঠিন। 
ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলতে গিয়ে সাবরিনা জানান, আগামী দিনের কর্মজীবী কর্পোরেট নারীদের জন্য রোল মডেল হিসেবে এগিয়ে নিতে চান তিনি। যাতে তাকে দেখে আরও অনেক নারী এই সেক্টরে কাজ করতে এগিয়ে আসে।
০৯ অক্টোবর ২০১৮/সত্যের সৈনিক/মো: জহিরুল ইসলাম খান     

Leave A Reply

Your email address will not be published.