অনলাইন বাংলা সংবাদ পত্র

দাগনভূঞার জায়লস্কর ইউপির উন্মুক্ত বাজেট ঘোষণা

জসিম উদ্দিন ফরায়েজী, ফেনীঃ তথ্য প্রযুক্তির ছোঁয়ায় ডিজিটাল বাংলাদেশের ইউনিয়ন পরিষদগুলোয় সেবার মান বেড়েছে। স্থানীয় সরকার অবকাঠামোর একবারে তৃণমুল পর্যায়ে সাধারণ জনগণের জন্য গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান হলো ইউনিয়ন পরিষদ। দেশের সার্বিক উন্নয়নে এই প্রতিষ্ঠানটির ভূমিকা অপরিসীম। তাই তৃণমূলের সাধারণ জনগনের সম্পৃক্তায় পরিচালিত হওয়া দরকার এই প্রতিষ্ঠানের অর্থনীতি।আর এই ভাবনা থেকে সকল শ্রেনী পেশার মানুষের উপস্থিতিতে প্রতিবছর ঘোষনা করা হয় উন্মুক্ত বাজেট। পরামর্শ গ্রহন করা হয় সাধারণের, গড়ে তোলা হয় আগামীর বাজেট এবং বাজেট বাস্তবায়নের পরিকল্পনা।

মঙ্গলবার দাগনভুঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নে সুশাসন নিশ্চিত করতে উন্মুক্ত বাজেট আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আলোচনায় আগামী ২০১৮-১৯ অর্থ বছরের জন্য ৩ কোটি ৫৭ লাখ ১৯ হাজার ৭১ টাকার প্রাক্কলিত বাজেট ঘোষণা করা হয়।

জায়লস্কর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মিলনের সভাপতিত্বে প্রধান অতিথি জনাব মোঃ সাইফুল ইসলাম ভূঞা উপজেলা নির্বাহি অফিসার, বিশেষ অতিথি পিন্টু চন্দ্র দাস, ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর, ইউনিয়ন পরিষদের সচিব মাঈন উদ্দিন আহম্মদ এর সঞ্চালনায়, আরো উপস্থিত ছিলেন জায়লস্কর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, রাজনৈতিক, সামাজিক, শিক্ষক ও ইমামবৃন্দ।

উপজেলা নির্বাহি অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন, উন্নয়নের দিকে জায়লস্কর ইউনিয়ন এগিয়ে এবং বর্তমান বাজেট এখন পর্যন্ত দাগনভূঞা উপজেলায় সর্বোচ্চ বরাদ্ধ বলে মনে হচ্ছে।

১৫ মে ২০১৮/সত্যের সৈনিক/সুলতান মাহমুদ

Leave A Reply

Your email address will not be published.