অনলাইন বাংলা সংবাদ পত্র

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী মালয়েশিয়া

সত্যের সৈনিক অনলাইন : বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) নবনির্বাচিত সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন সোমবার বিএমসিসিআই কার্যালয়ে মালয়েশিয়ার ১০ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদলকে অভ্যর্থনা জানান। প্রতিনিধিদলটির নেতৃত্ব দিচ্ছেন টিসি ম্যানেজমেন্ট সার্ভিসেস করপোরেশনের দাতো তাং সেং সুং।

শুরুতে মোয়াজ্জেম হোসেন বিএমসিসিআই’র আগামীদিনের পরিকল্পনা সম্পর্কে ব্রিফ করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তিনি দু’দেশের মধ্যকার ব্যবসার ক্ষেত্রগুলো উল্লেখ করে বাংলাদেশে বিভিন্ন খাতে বিনিয়োগের ওপর গুরুত্বারোপ করেন।

দাতো তাং সেং বাংলাদেশে সৌরবিদ্যুৎ, আইসিটি, বাস ও ট্রাক সংযোজন এবং কৃষিপণ্য প্রক্রিয়াকরণ খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন। বিএমসিসিআই সভাপতি বলেন, ২০২১ সালের মধ্যে নবায়নযোগ্য জ্বালানি খাতে সরকারের ২৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) ও বিএমসিসিআই আগামী এপ্রিলে কুয়ালালামপুরে আইসিটি প্রদর্শনীর আয়োজন করবে। সরকার দেশের বিভিন্ন স্থানে আইসিটি পার্ক তৈরি করছে। মালয়েশিয়া বাংলাদেশের আইসিটি বা আইওটি খাতে অংশীদার হতে পারে।

এ সফরে প্রতিনিধিদল বিডা, জ্বালানি মন্ত্রণালয়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পাওয়ার সেল, টেকসই নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ এগ্রো-প্রসেসিং এসোসিয়েশন পরিদর্শন এবং ঢাকা ও চট্টগ্রামে বাজার জরিপ করবে।

১০ জানুয়ারি ২০১৮/সত্যের সৈনিক/তুহিন রানা

Leave A Reply

Your email address will not be published.