অনলাইন বাংলা সংবাদ পত্র

নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে ইরান

সত্যের সৈনিক অনলাইন: ইরান নতুন করে একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি এ কথা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ইরান সবসময়ই ক্ষেপণাস্ত্রসহ বিভিন্ন সমরাস্ত্র পরীক্ষা-নিরীক্ষার মধ্যে রয়েছে এবং যুদ্ধ সক্ষমতা জোরদার করার লক্ষ্যে নতুন করে এ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়েছে।

ক্ষেপণাস্ত্র পরীক্ষার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, গতকাল ছিল ইরানের জাতীয় ইতিহাসের জন্য একটি অন্যতম সফল দিন। তবে কী ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়েছে এবং তার পাল্লা ও ধ্বংস ক্ষমতা কেমন- সে সম্পর্কে তিনি বিস্তারিত কিছুই বলেন নি। ইরানের উপ-প্রতিরক্ষামন্ত্রী জেনারেল তকিজাদে জানিয়েছেন যে, শত্রুর লক্ষ্যবস্তুতে অত্যন্ত নিখুঁতভাবে হামলা করা সম্ভব- ইরানের কাছে এমন ক্ষেপণাস্ত্র রয়েছে এবং এ বিষয়টি ইরান কখনো তেমন প্রকাশ করে নি। তার এই বক্তব্যের একদিন পর মেজর জেনারেল হোসেইন সালামি নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষার কথা জানালেন।

জেনারেল তকিজাদে বলেন, “ইরান তার যতটুকু প্রয়োজন ততটুকু পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরি করে, তার চেয়ে বেশি নয়। ইরানের প্রধান শত্রুগুলো ১,৮০০ কিলোমিটারের ভেতরে রয়েছে। সেজন্য ইরান এই প্রয়োজনের দিকে লক্ষ্য রেখে ক্ষেপণাস্ত্র তৈরি করছে। ইরান এখন ক্ষেপণাস্ত্রেরর পাল্লা বাড়ানোর চেয়ে নিখুঁতভাবে হামলা করার শক্তি জোরদার করার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে। খবর-পার্সটুডে।

২৪ আগস্ট/সত্যের সৈনিক/এমএএআর

Leave A Reply

Your email address will not be published.