অনলাইন বাংলা সংবাদ পত্র

বিদ্যালয়ের নাম পরিবর্তনের বিরুদ্ধে প্রতিবাদলিপি

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথ উপজেলায় শহিদ জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন ও ভূয়া সভাপতি হওয়ার প্রতিবাদে গত ২০/০৩/২০১৮ইং তারিখে অত্র বিদ্যালয়ের ভূমিদাতা ও অভিবাবকগণ একটি যৌথ প্রতিবাদলিপি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট বরাবরে দাখিল করেছেন।

অত্র বিদ্যালয়ের ভূমিদাতা ও অভিবাবকদের দাবি শহিদ জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয় নামকরণ করা হয় ২০০২ইং তারিখে এবং বিদ্যালয়টি সরকারিকরণ করা হয়। প্রায় ১৬ বৎসর পর হঠাৎ করে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য না হওয়া সত্বেও কিভাবে সভাপতি হন?

ঘটনায় প্রকাশ অবৈধ সভাপতি হয়ে জনৈক চেরাগ আলী স্কুলের নাম পরিবর্তন করেন। এতে করে এলাকায় তীব্র ক্ষোভ ও অসন্তুষ্টি সৃষ্টির আশঙ্কায় স্কুলের নাম পরিবর্তরে বিরুদ্ধে জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের জন্য একটি লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগ পত্রে আরও বলা হয় যে, আমরা বিদ্যালয়ের ভূমি দাতা ও অভিবাবকবৃন্দ অত্যান্ত দুঃখের সাথে জানাচ্ছি বিগত ২৮/১১/১৫ইং তারিখে বিদ্যালয়ের সভার অধিবেশনে জনৈক চেরাগ আলীকে প্রতিষ্ঠাতা সদস্য হিসাবে অব্যহতি প্রদান করা হয়। (শহিদ জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ২৮/১১/২০১৫ইং তারিখে সভার ফটোকপি সংযুক্ত করে দেওয়ায় হয় অভিযোগ পত্রের সাথে)। চেরাগ আলী বিভিন্ন লোকজনকে সঙ্গে অবৈধভাবে শহিদ জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের সভাপতি হইয়া ভিন্ন অনিয়ম ও দূর্ণীতি বিদ্যালয়ের ভিন্ন প্রকার ক্ষতি সাধন করিয়া আসিতেছেন।

২৭ মার্চ ২০১৮/সত্যের সৈনিক/সুলতান মাহমুদ

Leave A Reply

Your email address will not be published.