অনলাইন বাংলা সংবাদ পত্র

একদশকের বৃত্ত ভেঙ্গে বর্ষসেরা হলেন মদ্রিচ

মো: শফিকুল ইসলাম সোহেল: সোমবার লন্ডনে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এ বছরের সেরা ফুটবলার হিসেবে মদ্রিচের নাম ঘোষণা করা হয়।

আর এর মধ্য দিয়ে একদশকের বৃত্ত ভেঙ্গে ব্যালন ডি’অর হলেন মদ্রিচ। লিওনেল মেসি ও রোনালদোর বাহিরে কেউ বর্ষসেরার কোনো পুরস্কার জিতল। গত এক দশকে ফিফার বর্ষসেরা অথবা ব্যালন ডি’অর- সব জেতেন দুই তারকার যে কোনো একজন।

গত ৩০ আগস্ট চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের ড্রতে উয়েফার বর্ষসেরা হয়েছিলেন মদরিচ। রোনালদো ও মোহাম্মদ সালাহকে টপকে প্রথম ক্রোয়েশিয়ান হিসেবে এই মর্যাদা পান তিনি। এবারও দুই তারকাকে পেছনে ফেলে ফিফা দ্য বেস্ট জিতলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক।

প্রথমবারের মতো ফিফা বর্ষসেরা হয়ে দুই প্রতিদ্বন্দ্বীকে অভিনন্দন জানিয়ে উচ্ছ্বসিত মদরিচ বলেছেন, ‘আমি রোনালদো ও সালাহকে তাদের দারুণ একটি মৌসুমের জন্য অভিনন্দন জানাচ্ছি। আমি নিশ্চিত তোমরা ভবিষ্যতে এই ট্রফি জেতার সুযোগ আবারও পাবে।’

অ্যাওয়ার্ডটি জয়ে মদরিচ কৃতজ্ঞতা জানালেন কাছের মানুষদের প্রতি, ‘এটা শুধু আমার পুরস্কার নয়; এটা আমার রিয়াল মাদ্রিদ সতীর্থ, ক্রোয়েশিয়া সতীর্থ ও কোচদেরও। আমার পরিবারের জন্যও এটা, তাদের ছাড়া আমি আজকের এই খেলোয়াড় হয়ে উঠতে পারতাম না।

২৫ সেপ্টেম্বর ২০১৮ / সত্যের সৈনিক / এমএসআইএস

Leave A Reply

Your email address will not be published.