অনলাইন বাংলা সংবাদ পত্র

এন্ডারসন ভেলকিতে ১০৭ রানে গুটিয়ে গেল ভারত

মো: শফিকুল ইসলাম সোহেল: লর্ডস টেস্টের প্রথম দিন টস ছাড়া ভেসে গিয়েছিল বৃষ্টিতে। সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে দ্বিতীয় দিনে বোলিংয়ে নামা ইংল্যান্ডকে দারুণ সূচনা এনে দিয়েছেন পেসার জেমস অ্যান্ডারসন। তার জোড়া ছোবলে শুরুতেই ব্যাকফুটে চলে গেছে ভারত। সবুজ উইকেট ও ভেজা কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে বিষাক্ত সুইংয়ে ভারতের টপঅর্ডার ধসিয়ে দেন অ্যান্ডারসন। বৃষ্টিতে দ্বিতীয় দফা খেলা বন্ধ হওয়ার আগে ৮.৩ ওভারে ভারতের সংগ্রহ ছিল তিন উইকেটে ১৫ রান।

প্রথম সেশনে সর্ব সাকুল্যে খেলা হয়েছে ৩০ মিনিট। এর মধ্যেই দুই ওপেনারকে ফিরিয়ে দেন অ্যান্ডারসন। প্রথম ওভারে তার দুর্দান্ত আউটসুইংয়ে বোল্ড হয়ে ফেরেন মুরালি বিজয়। দলীয় ১০ রানে আরেক ওপেনার লোকেশ রাহুলকে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরতে বাধ্য করেন অ্যান্ডারসন। ৬.৩ ওভারে দুই উইকেটে ভারতের সংগ্রহ যখন ১১ রান, তখনই বৃষ্টিতে খেলা বন্ধ। বার বার মাঠ ছাড়ার মানসিকতায় খেই হারিয়েছে ব্যাট করতে নেমে। তার সঙ্গে যুক্ত ছিল অ্যান্ডারসনের সুইং বল।

তৃতীয় বিরতির আগে ১৫ রানে হারায় ৩ উইকেট। দীর্ঘ বিরতির পর শেষ দিকে আর মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি ভারতীয়রা। জেমস অ্যান্ডারসনের সুইং বোলিংয়ে কাবু হয়ে বিদায় নিয়েছেন একের পর। তার ২০ রানে নেওয়া ৫ উইকেটে ইংলিশদের বোলিং তোপে ৩৫.২ ওভারে মাত্র ১০৭ রানে প্রথম ইনিংসে গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিসং।

ক্রিস ওকস নিয়েছেন দুটি। যার মাঝে ছিল অধিনায়ক কোহলির উইকেট। শেষ দিকে মোহাম্মদ সামির প্রতিরোধে ১০০ ছাড়াতে পারে ভারত। এরপর ইশান্ত শর্মাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ভারতের ইনিংস গুটিয়ে দেন অ্যান্ডারসন।

১১ আগস্ট ২০১৮ / সত্যের সৈনিক / মো: শফিকুল ইসলাম সোহেল

Leave A Reply

Your email address will not be published.