অনলাইন বাংলা সংবাদ পত্র

এবার ইউনিসেফের সাথে চুক্তিবদ্ধ মিরাজ

সত্যের সৈনিক অনলাইন:  ইউনিসেফের সাথে যুক্ত হলেন মেহেদী হাসান মিরাজ। মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকালে আনুষ্ঠানিকভাবে ইউনিসেফের সাথে চুক্তিবদ্ধ হন এই তারকা ক্রিকেটার। সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে মিরাজ বৈশ্বিক এই সংস্থার সাথে যুক্ত হলেন।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে পূর্ব ঘোষিত সময় অনুযায়ী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনিসেফের প্রতিনিধিদের সাথে সেখানে যোগ দেন মিরাজ, দুই পক্ষের সম্মতিতে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়।

প্রাথমিকভাবে এই অলরাউন্ডার ‘ইউনিসেফ অ্যাডভোকেট ফর চাইল্ড রাইটস’ এর দায়িত্ব পেয়েছেন। পরবর্তীতে ইউনিসেফের শুভেচ্ছাদূতও হতে পারবেন তিনি। ইউনিসেফের শুভেচ্ছাদূত হওয়ার আগে কমপক্ষে এক বছর ও সর্বোচ্চ দুই বছর অ্যাডভোকেটের এই দায়িত্ব পালন করতে হয়। দুই পক্ষই এই দায়িত্ব পালন নিয়ে সন্তুষ্ট হলে পরবর্তীতে কোনো ব্যক্তি শুভেচ্ছাদূত হতে পারেন।

ইউনিসেফের প্রতিনিধি বলেন, ‘যেকোনো স্বনামধন্য ব্যক্তিকে আমরা শুভেচ্ছাদূত হিসেবে দেখতে চাই। কিন্তু ইউনিসেফের নিয়মানুযায়ী সারা বিশ্বেই প্রথমে যেকোনো বিশিষ্ট ব্যক্তিকে অ্যাডভোকেট ফর চাইল্ড রাইটসের দায়িত্ব পালন করেন এক থেকে দুই বছর। সেই সময়টাই উভয়পক্ষই পরস্পরকে যাচাই করেন যে তারা আশা পূরণ করতে পারছেন কিনা। তার ভিত্তিতেই তিনি শুভেচ্ছা দূত হতে পারেন।’

এর আগে প্রথমে ইউনিসেফের ‘অ্যাডভোকেট ফর চাইল্ড রাইটস’ এবং পরবর্তীতে শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছেন সাকিব আল হাসান। আজকের অনুষ্ঠানে সাকিবকেও স্মরণ করেন তারা। ২০০৬ সাল থেকেই ইউনিসেফের সাথে কাজ করছেন সাকিব। তবে সাকিবের শুভেচ্ছাদূত হতে একটু বেশিই সময় লেগেছিল। ২০১২ সালে তিনি শুভেচ্ছাদূতের দায়িত্ব পেয়েছিলেন। সাকিবের ক্ষেত্রে দূত হতে ৬ বছর লাগলেও মিরাজ খুব দ্রুতই শুভেচ্ছাদূত হবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন ইউনিসেফের মুখপাত্র।

২৪ এপ্রিল ২০১৯ / সত্যের সৈনিক / এমএসআইএস

Leave A Reply

Your email address will not be published.