অনলাইন বাংলা সংবাদ পত্র

নারী ক্রি‌কেটারদের পু‌রো টিম‌কে পুরস্কা‌র ঘোষনা

স‌ত্যের সৈ‌নিক অনলাইন: নারী ক্রিকেট দলের দেশের ইতিহাস গড়া সাফল্য এনে দেয়ার জন্য অনেক পুরস্কার অপেক্ষা করছে তা অনুমান করা গিয়েছিল আগেই। বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়া কাপের ট্রফি নিয়ে দেশে ফেরার পর জানা গেল পুরস্কারের অঙ্কটাও।

প্রাথমিকভাবে বিসিবির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছিল, নারী ক্রিকেট দলের প্রত্যেক খেলোয়াড়কে তিন থেকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি। সোমবার সন্ধ্যায় দ্বিগুণ হয়ে গেল এই পুরস্কার। সালমা-রোমানারা প্রত্যেকে পাবেন ১০ লাখ টাকা করে এবং পুরো দলের জন্য থাকছে ২ কোটি টাকার অর্থ পুরস্কার।

মেয়েদের সামনেই আমি কথাটা বলতে চাই। গত ৮-৯ বছরে শুধু ক্রিকেটেই নয়, ক্রীড়াক্ষেত্রেই বাংলাদেশের অনেক অর্জন। তবু আমি বলব মেয়েদের এই সাফল্যই সেরা অর্জন।’

সেরা অর্জন যখন, তখন সালমাদের জন্য বড় অঙ্কের পুরস্কারও অপেক্ষা করে ছিল। সেটির আনুষ্ঠানিক ঘোষণাও এলো । বোর্ড সভায় ঠিক হয়েছে, দুই কোটি টাকা পুরস্কার দেওয়া হবে পুরো দলকে। মাথাপিছু পুরস্কারের অঙ্কটাও নির্দিষ্ট করে দিয়েছেন নাজমুল, ‘প্রত্যেকে কমপক্ষে ১০ লাখ টাকা করে পাবে। আর যারা বেশি ভালো পারফরম করেছে, ওদের জন্য পুরস্কারের অঙ্কটা আরো বেশি হবে।

কানাডা সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মেয়েদের সাফল্যে উচ্ছ্বসিত হয়ে তাঁকে ফোন দিয়েছিলেন বলে জানালেন নাজমুল। মেয়েদের পুরস্কারের টাকাও প্রধানমন্ত্রী দেশে ফিরলেই একটা অনুষ্ঠান করে দেওয়া হবে। তত দিনে পুরস্কারের অঙ্কটা আরো বাড়ার সম্ভাবনার আভাসও দিয়ে রাখলেন নাজমুল, ‘এই দুই কোটি টাকা তো পাবেই। অনুষ্ঠান হতে হতে আরো বাড়তেও পারে।’

অনুষ্ঠানস্থলে জাতীয় দলের স্পন্সর রবির তরফ থেকেও পুরস্কার পেয়েছেন নারী ক্রিকেটাররা। প্রত্যেককে দেওয়া হয়েছে একটি করে আইফোন।

একে একে অনেক পুরস্কারই পেয়ে যাচ্ছে সালমা বাহিনীরা, এখন শুধু একটাই দাবি বেতন বৃদ্ধি করা। তাও মনে হচ্ছে পেয়ে যাবে বলে আশা করছে সালমারা।

১১ জুন ২০১৮ / স‌ত্যের সৈ‌নিক / মো: শ‌ফিকুল ইসলাম সো‌হেল

Leave A Reply

Your email address will not be published.