অনলাইন বাংলা সংবাদ পত্র

পাকিস্তানকে হারিয়ে যাত্রা শুরু বাংলাদেশের

মো: শফিকুল ইসলাম সোহেল: আজ বৃহস্পতিবার সাফ অনূর্ধ্ব ১৫ চ্যাম্পিয়নশিপে ভুটানের থিম্পুতে বাংলাদেশ সময় সন্ধ্যায় ৭টায় ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তান।

ম্যাচের শুরু থেকেই পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিজেদের দিকে নিয়ে নেয় গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা। প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। কয়েকটি সুযোগ মিস না হলে গোলের সংখ্যা ২০টি হতে পারত! কিন্তু ১৪-০ গোলে পাকিস্তানকে পরাজিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ-১৫ নারী ফুটবলাররা।

বাংলাদেশের পক্ষে শামসুন্নাহার ৫টি, তহুরা খাতুন, সাজেদা খাতুন ও আনাই মোগিনি ২টি করে গোল করেন। মনিকা চাকমা, মারিয়া মাণ্ডা ও আঁখি খাতুন ১টি করে গোল করেন। ম্যাচে মোট ৫৮ শট নিয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষ পাকিস্তান একটি শটও নিতে পারেনি। এই পরিসংখ্যানই দুই দলের শক্তির পার্থক্য দেখিয়ে দেয়।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ অধিনায়ক মারিয়া মাণ্ডা বলেছিলেন, ‘আমরা এখানে শিরোপার জন্য এসেছি। দেশে আমার কোচের অধীনে অনেক কঠোর পরিশ্রম করেছি। পাকিস্তানের বিপক্ষে জেতার আত্মবিশ্বাস আমাদের আছে। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন বলে আমাদের ওপর কোনো চাপ নেই। সবাই ফিট ও মানসিক ও শারীরিকভাবে শক্তিশালী আছে; একটা দলের খেলে জেতার জন্য প্রস্তুত আছে।’

৯ আগস্ট ২০১৮ / সত্যের সৈনিক / মো: শফিকুল ইসলাম সোহেল

Leave A Reply

Your email address will not be published.