অনলাইন বাংলা সংবাদ পত্র

বড় ম্যাচে বড় পরাজয় পাকিস্তানের

সত্যের সৈনিক অনলাইন: আগের ম্যাচে ইংল্যান্ডের বড় রান তাড়া করে অনেকদূর গিয়েও ম্যাচ হেরেছিল পাকিস্তান। এবার নিজেরা প্রথমে ব্যাট করে পাহাড় দাঁড় করেও জয়ের দেখা পাওয়া সম্ভব হয়নি। ব্রিস্টলে হাই স্কোরিং তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে মঙ্গলবার (১৫ মে) টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেছিল পাকিস্তান। ব্যাটিং বান্ধব উইকেটের সুবিধা কাজে লাগিয়ে ইমাম উল হক হাঁকান দুর্দান্ত দেড়শ রানের ইনিংস। ১৩১ বলের মোকাবেলায় তার ব্যাট থেকে আসে ১৫১ রান যেখানে ছিল ১৬টি চার ও ১টি ছক্কা।

অন্যান্যদের মধ্যে আসিফ আলী ৫২, হারিস সোহাইল ৪১ ও অধিনায়ক সরফরাজ আহমেদ ২৭ রান করেন। নির্ধারিত ৫০ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ৩৫৮ রান, ৯ উইকেট হারিয়ে। ইংলিশদের পক্ষে ক্রিস ওক্স শিকার করেন চারটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ডকে দারুণ সূচনা এনে দেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। উদ্বোধনী জুটিতেই দুজনে যোগ করে ১৫৯ রান। রয় ৫৫ বলে ৭৬ রান করে সাজঘরের পথ ধরলেও দেখেশুনে খেলে যাচ্ছিলেন বেয়ারস্টো। শেষপর্যন্ত তিনি যখন থামেন ততক্ষণে ৯৩ বলের মোকাবেলায় হাঁকিয়েছেন ১৫টি চার ও ৫টি ছক্কা, করেছেন ১২৮ রান।

এছাড়াও দলের জয়ে অবদান রেখেছে মঈন আলী ৪৫*, জো রুটের ৪৩ ও বেন স্টোকসের ৩৭ রানের কার্যকরী ইনিংস। স্বাগতিকরা জয়ের বন্দরে পৌঁছে যায় ৩১ বল ৬ ও উইকেট হাতে রেখেই। এই জয়ে স্বাগতিক দল সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ৩৫৮/৯ (৫০ ওভার)
ইমাম ১৫১, আসিফ ৫২, সোহাইল ৪১
ওক্স ৬৭/৪, কুরান ৭৪/২

ইংল্যান্ড ৩৫৯/৪ (৪৪.৫ ওভার)
বেয়ারস্টো ১২৮, রয় ৭৬, মঈন ৪৫*
জুনাইদ ৫৭/১, ইমাদ ৫৮/১

ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী।

১৫ মে ২০১৯ / সত্যের সৈনিক / এমএসআইএস

Leave A Reply

Your email address will not be published.