১০ লাখ চিংড়ি পোনা আটক

Get real time updates directly on you device, subscribe now.

এরশাদু জ্জামান, আকবর শাহ্,প্রতিনিধিঃ চট্টগ্রাম সীতাকুণ্ডে অভিযান চালিয়ে ১০ লাখ চিংড়ি পোনা আটক করেছে উপজেলা মৎস কর্মকর্তারা। গতকাল সোমবার বিকাল ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় দারগাহাট স্কেল এলাকায় চিংড়ি পোনাসহ যাত্রীবাহী বাস আটক করা হয়। আটককৃত চিংড়ি পোনার মূল্য ২০ লাখ টাকা ধার্য্য করা হয়। পরে আটককৃত চিংড়ি পোনা কুমিরা ঘাট ঘর এলাকায় অবমুক্ত করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় বাস চালককে।
খবর নিয়ে জানা যায়- চিংড়ি পোনা যাওয়ার গোপন সংবাদ পেয়ে মহাসড়কে পাহারা বসায় উপজেলা প্রশাসন। এ সময় খুলনামুখী যাত্রীবাহী বাস তারভিরা পরিবহন ঢাকা-মেট্রো (ব-১৪৯১৬৯) কে আটক করে ৬৮ ডেক পোনা উদ্ধার করা হয়। পরে আটককৃত পোনা কুমিরা ঘাট ঘর এলাকায় সমুদ্রে অবমুক্ত করে মৎস অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।
এ বিষয়ে উপজেলা মৎস কর্মকর্তা মো:সেলিম রেজা জানান-ফৌজদার এলাকা হতে বাসে পোনা উঠার সংবাদ পেয়ে বাড়বকুণ্ড এলাকায় বসানো হয় পাহারা। এ অবস্থায় পালিয়ে যাওয়া বাসকে লক্ষ করে ধাওয়া দিয়ে বাসটিকে স্কেল এলাকায় আটক করা হয়। আটককৃত বাসের ছাদে থাকা ৬৮টি ডেকে ১০ লাখ চিংড়ি পোনা উদ্ধার করা হয় যার বাজারে আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা। পরে আটককৃত পোনা সমুদ্রে অবমুক্ত করা হয়।

১৭ এপ্রিল ২০১৮/সত্যের সৈনিক/সুলতান মাহমুদ

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.