অনলাইন বাংলা সংবাদ পত্র

অবৈধ উপায়ে পাথর উত্তোলনকারীরা আটক

মোহাম্মদ শাহনেওয়াজ, বান্দরবান :

বান্দরবানের আলীকদমের মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চল থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম সেনাবাহিনী, পুলিশ ও বন বিভাগ যৌথ অভিযান চালিয়ে ১১ জন পাথর উত্তোলনকারীকে আটক করেছে।

রবিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে আলীকদম উপজেলার মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চলের কুরুপপাতা ইউনিয়নের কচুরছড়া এলাকা হতে অবৈধভাবে পাথর উত্তোলনকালে আলীকদম সেনাবাহিনীর একটি টিম পুলিশ ও বন বিভাগকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, চকরিয়া পূর্ব বড় ভেওলার নজরুল ইসলামের ছেলে মোঃ হাকিম (১৮) নুর মোহাম্মদের ছেলে মোঃ ইসমাঈল (১৯), ছৈয়দ আহমদের ছেলে মোঃ জাকির (৪০) আহম্মেদ হোসেনের ছেলে মোঃ সেলিম (৫২), মৃত আহমদ হোসেনের ছেলে মোঃ আরাফাত( ২৫)মোঃ সেলিমের ছেলে মোঃ মিরাজ (১৮) নুর মোহাম্মদের ছেলে মোঃ রুহুল আমিন(৬০)।

চকরিয়া পূর্ব নয়াপাড়ার বাসিন্দা জাফর আহাম্মেদের ছেলে কামাল হোসেন (৩৫)
ও নুরুল হোসেনের ছেলে মোঃ সাইফুল ইসলাম(২২)।

আলীকদম ২নং চৈক্ষ্যং ইউনিয়নের সিরাজ কার্বারী পাড়ার বাসিন্দা মৃত গুরা মিয়ার ছেলে মোঃ করিম (২৬) ও মৃত উমর আলীর ছেলে মোঃ বেলাল হোসেন (১৭)।

পাথর উত্তোলনকারীরা আলীকদমের পাথর ব্যবসায়ী মোঃ কালাম ও মোঃ ইলিয়াস সওদাগরের নিয়োজিত শ্রমিক বলে আটককৃতরা জানান।

পাথর খেকো কালাম ও ইলিয়াসের সাথে মোবাইলে যোগাযোগ করতে চেয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

আলীকদম মাতামুহুরী রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমান বলেন মাতামুহুরী রিজার্ভ থেকে অবৈধভাবে পাথর উত্তোলনকারীদের কাউকে ছাড় দেয়া হবে না। পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন। পাথর উত্তোলনের ফলে বিভিন্ন ছড়া,ঝর্ণায় খালে,পানি কমে যাচ্ছে এবং পরিবেশ চরম বিপর্যয় হচ্ছে বলে তিনি জানান।

আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিক উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১১ জনকে আসামী করে থানায় মামলা রেকর্ড করা হয়েছে।

২৪সেপ্টেম্বর ২০১৮,সত্যের সৈনিক/ ময়না মনিরা

Leave A Reply

Your email address will not be published.