অনলাইন বাংলা সংবাদ পত্র

‘বঙ্গবন্ধু খুনিদের ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে’

সত্যের সৈনিক অনলাইন: বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে বনানী কবরস্থানে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত খুনিদের দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে। খুনিরা কে কোথায় পালিয়ে আছে, তা জানার চেষ্টা চলছে। ফাঁসির দণ্ডপ্রাপ্ত বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। তারা যে দেশেই থাক, খুঁজে বের করা হবে।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্র ও কানাডায় যে দুই খুনি পালিয়ে আছে, তাদেরকেও ফেরানোর চেষ্টা চলছে। যে করেই হোক, এই খুনিদের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।’ তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করবো, এটাই শোক দিবসের প্রত্যয়।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়াই সরকারের অঙ্গীকার। সেটা করতে পারলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন হবে।’ এর আগে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পার্ঘ্য নিবেদন করেন আওয়ামী লীগ নেতারা।

১৫ আগস্ট/সত্যের সৈনিক/এমএএআর

Leave A Reply

Your email address will not be published.