মন্ত্রীসভার বৈঠকে সরকারি ই-মেইল নীতিমালা ২০১৮ খসড়া অনুমোদন

Get real time updates directly on you device, subscribe now.

সত্যের সৈনিক অনলাইনঃ বিভিন্ন সরকারি কাজে প্রজাতন্ত্রের কর্মচারীদের ই-মেইল ব্যবহারের জন্য নতুন একটি নীতিমালা তৈরি করেছে সরকার। এর ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সরকারি কাজে আর লাইভেমেইল, জি-মেইল, ইয়াহুসহ অন্যান্য যোগাযোগ মাধ্যমের ই-মেইল ব্যবহার করতে পারবেন না।

গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে ‘সরকারি ই-মেইল নীতিমালা- ২০১৮’ এর খসড়া অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে সাংবাদিকদের বলেন, ‘আমাদের সরকারি অফিসগুলোতে আমরা ব্যক্তিগত ই-মেইল অ্যাড্রেস ব্যবহার করে বিভিন্ন করেসপনডেন্স করি, সেটা আর করা যাবে না। সরকারি ডোমেইনের অর্থাৎ .gov.bd অ্যাকাউন্ট থেকে নিজস্ব ই-মেইল অ্যাড্রেস নিয়ে করসপনডেন্স করতে হবে।’

এছাড়াও মন্ত্রিসভায় ‘কৃষি বিপণন আইন, ২০১৮’ এর খসড়া নীতিগত অনুমোদন, ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট আইন ২০১৮’ এর খসড়া নীতিগত অনুমোদন, ‘স্ট্যান্ডার্ড ওজন ও পরিমাপ আইন ২০১৮’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

তবে প্রতি বছরের ১ অগ্রহায়ণ তারিখকে ‘নবান্ন উৎসব’ হিসেবে ঘোষণা এবং উৎসবটি উদযাপনের লক্ষে মন্ত্রিপরিষদ বিভাগের আনা একটি প্রস্তাবে সায় না দিয়ে ফেরত পাঠিয়েছে মন্ত্রিসভা। আর ‘আন্তজার্তিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ আইন ২০১৭’ এর খসড়া অনুমোদনের জন্য উপস্থাপন করা হলেও মন্ত্রিসভা অনুমোদন না দিয়ে খসড়াটি আরও পরীক্ষা-নিরীক্ষা করে উপস্থাপনের জন্য ফেরত পাঠিয়েছে। সূত্র: ডিএমপি নিউজ

১০ এপ্রিল ২০১৮/সত্যের সৈনিক/সুলতান মাহমুদ

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.