অনলাইন বাংলা সংবাদ পত্র

সিসিক এর স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

সত্যের সৈনিক অনলাইনঃ অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া সিলেট সিটি করপোরেশনের দুই কেন্দ্রের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (১১ আগস্ট) সকাল ৮টায় নির্ধারিত সময়েই ভোটগ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচনী কর্মকর্তারা।

গত ৩০ জুলাই সিটি নির্বাচনে ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করে নির্বাচন কমিশন। এই দুটি কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা না হওয়ায় আটকে আছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের ফল ঘোষণা। এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই দুটি ওয়ার্ডে শুক্রবার থেকেই কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন সিলেট আঞ্চলিক নির্বাচন অফিস।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় অনিয়মের কারণে দুপুরের দিকে দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এরপর সিলেট আঞ্চলিক নির্বাচন অফিস ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রের ফল ঘোষণা করে। ওই ফলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী এগিয়ে আছেন ৪ হাজার ৬২৬ ভোটে। এরমধ্যে ১৩২টি কেন্দ্রে আরিফুল হকের প্রাপ্ত ভোট ৯০ হাজার ৪৯৬ ও আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের প্রাপ্ত ভোট ৮৫ হাজার ৮৭০। এদিকে স্থগিত হওয়া ওই দুটি ভোট কেন্দ্রে ভোট রয়েছে ৪ হাজার ৭৮৭।

ভোটের ব্যবধান দুটি কেন্দ্রের ভোট বেশি আছে ১৬১টি। অপরদিকে স্থগিত দুটি কেন্দ্রে মৃতু এবং প্রবাসি ভোটার আছে ৩২০টি এই মর্মে নির্বাচন কমিশনে একটি আবেদন করেছে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক।

১১ আগস্ট ২০১৮/সত্যের সৈনিক/সুলতান মাহমুদ

Leave A Reply

Your email address will not be published.