অনলাইন বাংলা সংবাদ পত্র

উবারের নতুন নিয়ম: রেটিং কম দিলে বিপত্তি

সত্যের সৈনিক অনলাইন: উবার যুক্তরাষ্ট্র ও কানাডায় নিজেদের সেবাকে আরও নিরাপদ ও নির্ভরযোগ্য করে তুলতে নতুন ফিচার যোগ করেছে। নতুন এ ফিচারের ফলে স্বল্প রেটিংয়ের জন্য যাত্রীদেরকে উবার প্ল্যাটফর্ম থেকে ‘ডিঅ্যাক্টিভেট’ করে দিতে পারবে রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানটি। ডিঅ্যাক্টিভেট হয়ে যাওয়া যাত্রীরা আর উবারের সেবা নিতে পারবেন না বলেই জানা গেছে। প্রযুক্তিভিত্তিক সাইট ম্যাশেবলের বরাতে জানা গেছে- ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে উবারের এ ফিচারটি আগে থেকেই রয়েছে।

ম্যাশেবল আরও জানিয়েছে, যদি কোনও উবার যাত্রীর ব্যক্তিগত রেটিং, ন্যূনতম গড় রেটিংয়ের নিচে নেমে যায়, তাহলেই শুধু এ ধরনের ব্যবস্থা নেবে প্রতিষ্ঠানটি। তবে উবার মুখপাত্র নিশ্চিত করেছেন,ব্যবস্থা নেওয়ার আগেই যাত্রীকে উবার অ্যাপের মাধ্যমে সতর্কবার্তা জানানো হবে। ফিচারটি সাহায্যে যাত্রী ও চালকের সম্পর্ক আরও উন্নত হবে এমনটাই আশা করছে প্রতিষ্ঠানটি।

প্রসঙ্গত, স্বল্প রেটিংয়ের জন্য উবার প্ল্যাটফর্ম থেকে ‘ডিঅ্যাক্টিভেট’ করে দেওয়ার বিষয়টি যাত্রীদের জন্য নতুন হলেও, উবার চালকরা বেশ আগে থেকেই এর সঙ্গে পরিচিত। এদিকে বিশ্বব্যাপী এ ফিচার কবে নাগাদ কার্যকর করা হতে পারে সে বিষয়ে এখনও কিছু জানায়নি উবার।

০৭ জুন/সত্যের সৈনিক/এমএএআর

Leave A Reply

Your email address will not be published.