অনলাইন বাংলা সংবাদ পত্র

নোকিয়া ৯ নিয়ে আসছে ৫টি ক্যামেরা

সত্যের সৈনিক অনলাইন : এইচএমডি গ্লোবাল কম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ নোকিয়া ৯। ইতিমধ্যেই এই ফোন সম্পর্কে একাধিক রিপোর্ট প্রকাশ পেয়েছে ইন্টারনেটে। নতুন এক রিপোর্টে নোকিয়া ৯ এর নতুন একটি ছবি প্রকাশিত হল। সম্প্রতি প্রকাশ পাওয়া এই ছবিতে নোকিয়া ৯ ফোনের পিছন দিক দেখা গিয়েছে। এই ছবি সত্যি হলে নোকিয়া ৯ ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা থাকতে চলেছে।

চীনের এক ওয়েবসাইটে সম্প্রতি নোকিয়া ৯ ফোনের এই ছবি প্রকাশিত হয়েছে। এই ছবিতে নোকিয়া ৯ এর পিছনে পাঁচটি ক্যামেরা দেখা যাচ্ছে। বাজারে অন্য সব ফোনের থেকে এই ফোনের ক্যামেরা সম্পূর্ণ আলাদা। ছবিটি দেখলেই তা পরিষ্কার হয়ে যাবে। কম্পানির অন্যান্য ফোনের মতোই এই ফোনের ক্যামেরাতেও Zeiss লেন্স থাকবে।

এই ছবিতে দেখা গিয়েছে নোকিয়া ৯ ফোনের পিছন্নে বৃত্তাকারে এই ক্যামেরাগুলি রয়েছে। একই সাথে একটি LLED ফ্ল্যাশ দেখা গিয়েছে। ডুয়াল সিম এই ফোনের যে ছবি প্রকাশ পেয়ছে সেখানে নীল রঙে নোকিয়া ৯ দেখা গিয়েছে। নোকিয়া ৯ এর পিছনে গ্লাস ব্যবহার হতে পারে।

এই ছবি সত্যি হলে এই প্রথম কোন স্মার্টফোনে পাঁচটি ক্যামেরা দেখা যাবে। তবে এই ছবি কম্পানি প্রকাশ করেনি। আপাতত ফাঁস হওয়া এই ছবি সত্যতা যাচাই করা যায়নি। তবে এই ছবি ফাঁস হওয়ার পর থেকে টেক দুনিয়ায় স্মার্টফোনে পাঁচটি ক্যামেরার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

আগে একাধিক রিপোর্টে জানা গিয়েছিল নোকিয়া ৯ এ থাকবে Snapdragon 845 চিপসেট। তবে ২০১৯ এ এই ফোন লঞ্চ হলে Snapdragon এর পরবর্তী চিপসেট ব্যবহার হতে পারে। এই ফোনেই প্রথম ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করতে চলেছে নোকিয়া।

০৯ সেপ্টেম্বর ২০১৮/সত্যের সৈনিক/তুহিন রানা

Leave A Reply

Your email address will not be published.