অনলাইন বাংলা সংবাদ পত্র

সম্মাননা পাচ্ছেন শাহরুখ, ব্লানচেট ও জন

খাদিজা আক্তার : ২২ জানুয়ারি সুইজারল্যান্ডের ডাভোসে বসবে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম, যেখানে নানা ক্ষেত্রে অবদানের জন্য সম্মানিত করা হবে বিশ্বের ৪০ ব্যক্তিত্বকে। এঁদের মধ্যে বিনোদনজগতের তিন তারকা আছেন যারা হলেন শাহরুখ খান, কেট ব্লানচেট ও এলটন জন। পাঁচ দিনের ফোরামের প্রথম দিনেই দেওয়া হবে এই সম্মাননা। ভারতীয় অভিনেতা শাহরুখ খান সম্মাননা পাবেন এসিড সন্ত্রাসের শিকার নারীদের সহায়তার জন্য। ফোরামের পক্ষ থেকে বিবৃতিতে শাখরুখ সম্পর্কে বলা হয়, ‘ভারতের অন্যতম এই অভিনেতা অলাভজনক সংস্থা মীর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, যে সংস্থা বহু এসিড হামলার শিকার নারীর পাশে দাঁড়িয়েছে। এ ছাড়া তিনি আরো অনেক দাতব্য কার্যক্রমের সঙ্গেও জড়িত।’

হলিউড অভিনেত্রী কেট ব্লানচেট এই সম্মাননা পাচ্ছেন জাতিসংঘের সংস্থা ইউএনএইচসিআরের হয়ে শরণার্থী নিয়ে কাজের স্বীকৃতি হিসেবে। ২০১৬ সালে ইউএনএইচসিআরের শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ পাওয়ার পর থেকেই শরণার্থীদের সমস্যা নিয়ে কাজ করে আসছেন তিনি।

ব্রিটিশ গায়ক এলটন জন কয়েক দশক ধরে এইচআইভি নিয়ে সচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছেন বিশ্বজুড়ে। এইচআইভি আক্রান্তদের চিকিৎসায় এ পর্যন্ত তিনি ৪০ কোটি ডলারেরও বেশি তহবিল সংগ্রহ করেছেন। তিনিও স্বীকৃতি পাবেন ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে।

১৪ জানুয়ারি ২০১৮/সত্যের সৈনিক/তুহিন রানা

Leave A Reply

Your email address will not be published.