অনলাইন বাংলা সংবাদ পত্র

জনগণকে একটু রেহাই দেন: রওশন এরশাদ

সত্যের সৈনিক অনলাইন: বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে সমাপনী বক্তব্যে বিরোধী দলের নেতার পক্ষে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রীর উদ্দেশে বিরোধী দলের উপ-নেতা রওশন এরশাদ বলেছেন,আমরা উন্নয়ন চাই কিন্তু গ্যাসের দাম বাড়াতে চাই না। পার্শ্ববর্তী দেশ ভারত যখন গ্যাসের দাম কমাচ্ছে তখন আমাদের বাড়ছে কেন? জনগণকে একটু রেহাই দেন।

রওশন এরশাদ বলেন, প্রধানমন্ত্রী, আমরা উন্নয়ন চাই, কিন্তু গ্যাসের দাম বাড়াতে চাই না। এটা আমাদের কথা নয়, জনগণের কথা। যেদিন বাজেট পাস হলো সেদিনই গ্যাসের দাম বেড়ে গেল। আমাদের এখানে গ্যাসের দাম বাড়িয়ে দিলাম আর তার পাশের দেশে গ্যাসের দাম কমিয়ে দিলে। যে সিলিন্ডারের গ্যাসে ভারতে রান্না করা হয় সেখানে ১০০ টাকা কমিয়ে দেওয়া হলো। ভারতে যদি গ্যাসের দাম কমে আমাদের এখানে হঠাৎ করে বাড়লো কেন?

তিনি আরও বলেন, আমাদের সমুদ্রে গ্যাস আছে। সেটা আমরা তুলি না কেন? যদি এখন তোলার চেষ্টা করি, তাহলে হয়তো দু-তিন বছর সময় চলে যাবে। কিন্তু চেষ্টা এখনই করতে হবে। মনে হয়, গ্যাসের দাম এখনই না বাড়িয়ে আবার পুনর্বিবেচনা করা যায়। জনগণকে একটু রেহাই দেন, রেহাই দেওয়া উচিত। তিনি বলেন: আমার মনে হয় অনেক জনগণ আছেন যাদের এত দাম দিয়ে গ্যাস কেনার মত সামর্থ্য নেই। এটা বিশেষভাবে বিবেচনা করার জন্য প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রীকে অনুরোধ করছি।

১১ জুলাই/সত্যের সৈনিক/এমএএআর

Leave A Reply

Your email address will not be published.