অনলাইন বাংলা সংবাদ পত্র

“অনুশীলন” এর প্রতিষ্ঠা বার্ষিকীর সাথে নব কমিটি

এ.এইচ.সোহেল, ঢাকাঃ গত ১৩ই এপ্রিল ২০১৮, শুক্রবার বিকেল ৪টায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ২য় তলায় অনুশীলন সাহিত্য পরিষদ এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী ও ১৩৫ তম সাহিত্য আসর অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠার এই দিনে নতুন করে গঠন করা হয় ঢাকা বিভাগীয় কমিটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খ্যাতিমান কবি, অভিনেতা ও সুসংগঠক এবিএম সোহেল রশিদ।

পরিচালনা করেন বরেণ্য কবি মাহবুব খান। আলোচনা করেন কবি ইয়াছিন উদ্দীন ইয়াছিন, শামীম পারভেজ, মনির ইসলাম, রাবেয়া রুবী, সালমা লাবণী, একান্ত চঞ্চল রানা ও জহিরুল ইসলাম রোমান। সঞ্চালনা করেন  ইখতিয়ার হোসাইন।

কবিতা পাঠ করেন কবি রিফাত আহমেদ, হুমায়ুন আহমেদ,  কবীর হুমায়ুন, তাফসীর সাদিক,  কামরুজ্জামান, ইমদাদ উল্লাহ নিলয়, প্রদীপ কুমার, মুমিনুল ইসলাম লিটন, ঈশান মাহমুদ,  সোহান উদ্দীন আরিয়ান, সাইফুল আলিম, জোবায়ের হোসেন, এরশাদ হোসেন, ইয়াছিন আরাফাত, শরীফ হোসেন ফুয়াদ, জসিমউদ্দীন ভূইয়া, ফাইয়াজ ইসলাম ফাহিম, নাসরিন আক্তার, ফেরদৌসী তাহমিনা, এইচ আই হামজালা, আল্পনা আক্তার, দ্বিপজল, শাওন রহমান, এস এম রুবেল হোসেন,  রাজন মোতাহার, তামান্না আক্তার, মানিক চৌধুরী, সাহেদ আহমেদ,  অভিলাষ অভি, কাজী নাজিমউদ্দীন সুমন, সৈয়দ ইসমাইল হোসেন, মো. এম জামান ও এই আই জনি সহ এক শতাধিক কবি।

অনুষ্ঠানের এক পর্যায়ে  ঢাকা বিভাগীয় প্রথমিক কমিটির নাম ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি এবিএম সোহেল রশিদ।

বিভাগীয় কমিটির সভাপতির দায়িত্ব পান কবি ও সাংবাদিক রাবেয়া রুবী।

সাধারণ সম্পাদক কবি আজিজুর রহমান আজিজ। সহ-সভাপতি বাচিক শিল্পী কাজী এনামুল হক, একান্ত চঞ্চল রানা। সাংগঠনিক সম্পাদক  কবি এ এইচ সোহেল। শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটির নাম প্রকাশ করা হবে বলে জানান কেন্দ্রীয় সভাপতি কবি এবিএম সোহেল রশিদ।

রাত ন’টায় সংগঠনের মহাসচিব কবি মাহবুব খানের আলোচনার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

১৪ এপ্রিল ২০১৮/সত্যের সৈনিক/সুলতান মাহমুদ

Leave A Reply

Your email address will not be published.